Home » জাতীয় » টাইগার অধিনায়ক মাশরাফি পাশে দাড়ালেন পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের

টাইগার অধিনায়ক মাশরাফি পাশে দাড়ালেন পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের

Share Button

Mas Pic

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ভক্তদের প্রাণ ভোমরা। ভারতের এক রাজনীতিক তাকে দার্শনিক ক্রিকেটার খেতাব দিয়েছেন। মূলত দেশ প্রেম ও মানুষের প্রতি মমত্বই তাকে এমন উচ্চতায় নিয়ে গেছে। ২২ গজের বাইরেও অনুকরণীয় হয়ে উঠছেন এ ক্রিকেটার।

তবে এবার ভিন্ন একটি বিষয়ে তিনি উঠে এসেছেন আলোচনাতে। মাশরাফির একটি অটোগ্রাফ বিক্রি করে রাঙ্গামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের সাহায্য করছে একটি বেসরকারি প্রতিষ্ঠান। তাই প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে দুর্গতদের পাশে এখন টাইগার অধিনায়ক।

জানা গেছে, ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিকের’ একটি অটোগ্রাফ নিলামে বিক্রি করে প্রাপ্ত অর্থ পাঠানো হচ্ছে রাঙ্গামাটিতে সাহায্যের জন্য। মাশরাফির হাতে লেখা কিছু কথা আর একটি স্বাক্ষর করা এক টুকরো কাগজ নিলামে বিক্রি হয়েছে পঞ্চাশ হাজার টাকায়। অটোগ্রাফটি কিনেছেন ন্যাশনটেক কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইফতি শিমুল।

এ তথ্য জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লেখক ও সমাজকর্মী আরিফ আর হোসেন। তার হাতেই এ অটোগ্রাফটি তুলে দিয়েছিলেন পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসা মিশু। শুরুতে এর ভিত্তিমূল্য ধরা হয়েছিল পাঁচ হাজার টাকা। মাত্র এক ঘণ্টার মধ্যে ভিত্তিমূল্যের চেয়ে দশগুণ বেশি দামে বিক্রি হয়েছে এটি।

প্রবল বর্ষণে ১২ই জুলাই মধ্যরাত ও ১৩ই জুলাই ভোরে পাহাড় ধসে পার্বত্য অঞ্চলসহ পাঁচ জেলায় এখন পর্যন্ত ১৫৪ জনের মৃত্যু হয়। যার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাঙ্গামাটি জেলার বাসিন্দারা। এই জেলার সঙ্গে দেশের সব জেলার যোগাযোগ ব্যবস্থা একেবারেই বন্ধ হয়ে গেছে। যে কারণে সেখানে অবস্থানরত মানুষের জীবন কাটছে অনাহারে ও অনিদ্রায়।

তাদের সাহায্যের জন্য সরকার, সেনাবাহিনী ছাড়াও বেসরকারি অনেক প্রতিষ্ঠান, সংগঠনও এগিয়ে এসেছে। তাদের মধ্যে মিশু এবং মাহিন দুই ভাই এক সপ্তাহ থেকেই রাঙ্গামাটিতে ত্রাণ পাঠানোর জন্য কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত তাদের সংগ্রহ এক লাখ ২৫ হাজার টাকা।

আগামী শুক্রবার ত্রাণ নিয়ে রাঙ্গামাটির উদ্দেশে রওনা দেবেন তারা। রাঙ্গামাটি যাওয়ার আগে মাশরাফির দেয়া একটি অটোগ্রাফের কথা আরিফ আর হোসেনকে জানান মিশু। হাঁটুতে অস্ত্রোপচার শেষে নড়াইলে থাকাকালীন মিশুকে এই অটোগ্রাফটি দিয়েছিলেন মাশরাফি।

আপনার মতামত জানান ...

comments

Leave a Reply