Home » বিশ্ব » রাস্তায় ফোনে কথা বললেই মেয়েদের জরিমানা!!

রাস্তায় ফোনে কথা বললেই মেয়েদের জরিমানা!!

Share Button

mobile user in road

রাস্তা পার হবার সময় বা রাস্তায় গেলেই দুনিয়ার সব ফোনে কথার বলার সময় হয় আমাদের। এটা যেন একটা রিতী হয়ে দারিয়েছে। আপনি খেয়াল করবেন। যারা রাস্তা পার হচ্ছে তাদের কানে মোবাইল। দেখলে মনে হয় খুব ব্যাস্ত মানুষ সাড়াদিন কথা বলার সময় পায়নি।

এবার রাস্তায় ফোনে কথা বললেই জরিমানা গুনতে হবে। মোবাইল ব্যবহারে রাশ টানতে তৎপর হল ভারতের উত্তরপ্রদেশের লখনউয়ের মথুরা জেলার মাদোরা গ্রাম। সেই গ্রামের পঞ্চায়েতের তরফে আজ একটি নিদান দেওয়া হয়েছে। বলা হয়েছে, রাস্তায় কোনও মেয়ে যদি ফোন ব্যবহার করে, তাহলেও তাকে জরিমানা দিতে হবে। তবে শুধুমাত্র ফোনে কথা বললেই নয়, গোরু চুরি, গোহত্যা, মদ বিক্রির মতো অপরাধ করলেও দিতে হবে জরিমানা। গ্রামের মধ্যে অপরাধ কমানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

রাস্তায় হাঁটার সময় ফোনে কথা বললেই মেয়েদের মূলত কম বয়সি মেয়েদের ২১ হাজার টাকা জরিমানা দিতে হবে। মেয়েদের উপর হওয়া বিভিন্ন অপরাধ কমানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে, গোহত্যা বা গোরুচুরি করলে অপরাধীকে ২ লাখ টাকা জরিমানা ও মদ বিক্রি করলে ১.১১ লাখ টাকা জরিমানা দিতে হবে। যারা জরিমানার টাকা দিতে পারবে না তাদের সম্পত্তি বিক্রি করে সেই টাকা মেটাতে হবে।

তবে ব্যাপারটা বাংলাদেশে হলে কেমন হবে তা আঁচ করা দূরহ।

আপনার মতামত জানান ...

comments

Leave a Reply