Home » শিক্ষা » তালিকা না হওয়ায় সাত বোর্ডের ফল ওয়েবসাইটে নেই

তালিকা না হওয়ায় সাত বোর্ডের ফল ওয়েবসাইটে নেই

Share Button

scholarship

সাত বোর্ডে যোগাযোগ করে জানা গেছে, তালিকা প্রণয়নের কাজ শেষ না হওয়ায় পূর্ণাঙ্গ ফল ওয়েবসাইটে প্রকাশ করা যায়নি। এটি এ মাসের মধ্যে সম্পন্ন করে তা ওয়েবসাইটে আপ করা হবে।

এবার তিন স্তরে দুই ক্যাটাগরিতে বৃত্তি দেয়া হয়েছে। এর মধ্যে এইচএসসিতে মেধাবৃত্তিপ্রাপ্তরা বই কেনার জন্য এককালীন ১৮০০ এবং প্রতি মাসে ৮২৫ টাকা করে পাবে। সাধারণ গ্রেডের শিক্ষার্থীরা এককালীন ৭৫০ এবং প্রতি মাসে ৩৭৫ টাকা করে পাবে। গত জুলাই থেকে এ বৃত্তি কার্যকর হবে।

এসএসসিতে মেধাবৃত্তিপ্রাপ্তরা প্রতি বছর এককালীন ৯০০ এবং প্রতি মাসে ৬০০ টাকা করে পাবে। সাধারণ গ্রেডের শিক্ষার্থীরা এককালীন ৪৫০ এবং প্রতি মাসে ৩৫০ টাকা করে পাবে।

জেএসসিতে মেধাবৃত্তিপ্রাপ্তরা প্রতি বছর এককালীন ৫৬০ এবং প্রতি মাসে ৪৫০ টাকা করে পাবে। সাধারণ গ্রেডের শিক্ষার্থীরা এককালীন ৩৫০ এবং প্রতি মাসে ৩০০ টাকা করে পাবে। বৃত্তি বাবদ এ বছর ১৩৩ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

গত বুধবার ঢাকা বোর্ডের ওয়েবসাইটে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তির তালিকা প্রকাশ করে।

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ‘dhakaeducationboard.gov.bd’ ফল পাওয়া যাচ্ছে।

অন্যদিকে কুমিল্লা বোর্ডের ওয়েবসাইটে শুধু জেএসসির বৃত্তির তালিকা প্রকাশ করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা বোর্ডের সচিব অধ্যাপক মো. আব্দুল ছালাম বলেন, জেএসসির তালিকা প্রকাশ করা হয়েছে। এসএসসি ও এইচএসসির তালিকার কাজ এখনও শেষ হয়নি। চলতি সপ্তাহে সব বৃত্তির তালিকা কুমিল্লা বোর্ডের ওয়েবসাইটে দেয়া হবে।

এছাড়া অন্যান্য বোর্ডের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, তালিকা তৈরির কাজ শেষ না হওয়ায় এখনও ওয়েবসাইটে তা দেয়া সম্ভব হয়নি। চলতি মাসের মধ্যে সব বোর্ডের ওয়েবসাইটে বৃত্তির তালিকা প্রকাশ করা হবে।

এছাড়া সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে বৃত্তি তালিকা পাঠিয়ে দেয়া হবে বলেও বোর্ডগুলো জানায়।

আপনার মতামত জানান ...

comments

Leave a Reply