Home » জানা-অজানা » দেখে নিন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত সব কর্মকাণ্ড…(ভিডিও )

দেখে নিন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত সব কর্মকাণ্ড…(ভিডিও )

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শুরু হওয়ার আগেই শিক্ষার্থীদের হাতে হাতে প্রশ্নপত্র। প্রশ্ন দেখে যে যার মতো বই কেটে প্রস্তুতি নিচ্ছে নকলের। শিক্ষকদের সহায়তাতেই নকলের উৎসব চলছে পরীক্ষার কেন্দ্রগুলোতে। গত শুক্রবার (১৩ নভেম্বর) রাজধানী মিরপুরের বাংলা কলেজসহ বেশ কয়েকটি কলেজে ঘুরে এমন চিত্র দেখা গেল।
পরীক্ষার্থীরা সানন্দে অসদুপায় অবলম্বনের কথা স্বীকার করেন। এ বিষয়ে মিরপুর সরকারি বাংলা কলেজের সহকারী অধ্যাপক জাকির হোসেন বলেন, ‘এই প্রশ্নপত্র অনেক আগেই ফাঁস হয়েছে। আমাদের এখান থেকে ফাঁস হয়নি। এই সমস্যা সহজে সমাধান করা যাবে না। তিনি বলেন, এখানে যা দেখছেন তা তো ভালো অবস্থা। ঢাকার বাইরে গিয়ে দেখেন, সেখানকার অবস্থা আরও ভয়াবহ।’ এ প্রসঙ্গে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোকাদ্দেস হোসেন বলেন, প্রশ্নপত্র ফাঁস এবং নকলের উৎসব ছিল একসময় বাউবিতে, এখন তা বন্ধ।

অভিযোগ পেয়ে আমরা বেশ কয়েকটি পরীক্ষার কেন্দ্রকে কালো তালিকাভুক্ত করেছি এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। তিনি আরও বলেন, কিছু অসাধু শিক্ষক ও কর্মচারী প্রশ্ন ফাঁস করতে পারে। যদি সঠিক তথ্য ও প্রমাণ পাওয়া যায় তাহলে আমরা পরীক্ষা বাতিলসহ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আপনার মতামত জানান ...

comments

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.