৩১৩০ টি পদে ইউনিয়ন পরিষদ সচিব পদে নিয়োগ হচ্ছে

Bangladesh govt

কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস বেকারদের জন্য,গত ফেব্রুয়ারি মাসে এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন ঘোষণা দিয়েছিলেন প্রত্যেক ইউনিয়নে সচিব পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে, কিন্তু এর পরেই কথা উঠেছিলে যেসব ইউনিয়নে সচিব আছে সেসব ইউনিয়নে কি পুনরায় নিয়োগ দেওয়ার প্রয়োজন আছে।

কিন্তু অতিরিক্ত পদ সৃষ্টি এবং সরকারি চাকরিতে যে ৭০ হাজার নতুন জনবল নিয়োগ দেওয়া হবে সেই লক্ষ্যে ইউনিয়ন পরিষদের সচিব পদে নিয়োগের সিদ্ধান্তের কথা জানানো হয়েছিলো।

মন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়ন হচ্ছে অবশেষে কিন্তু পর্যায়ক্রমে ইতোমধ্যে মাদারীপুর, শরীয়তপুর, নাটোর, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ সহ বিভিন্ন জেলায় বেশ কিছু নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে জেলা প্রশাসক।

জেলা প্রশাসকের থেকে চাওয়া তালিকা অনুযায়ী এখনই বাকী আছে ৩১৩০ টি পদ, এই পদগুলো পূরণের জন্য ঈদের আগেই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে পর্যায়ক্রমে, তবে এবার জেলা অনুযায়ী ভাগ না করে বিভাগ অনুযায়ী নিয়োগ আসছে।

এই ৩১৩০ টি পদের ভিতরে সবচেয়ে বেশী নিয়োগ দেওয়া হবে চট্রগ্রাম ৫৮৪, রাজশাহী ৫২১, খুলনা বিভাগে ৪৯০, বরিশাল বিভাগে ৫০৩ এবং সবচেয়ে কম পদ আছে সিলেট বিভাগের জন্য।

এসব পদে যেকোন বিষয়ে স্নাতক পাসে আবেদন করা যাবে। বেতন হবে জাতীয় স্কেলের ৯৩০০ থেকে ২৬৫৯০ টাকা পর্যন্ত। তবে সুত্র পরিষ্কার করে কিছুই জানাইনি কোটা কতভাগ থাকছে এই নিয়োগে।