হাবিপ্রবির ভর্তি ১৭ ডিসেম্বর থেকে

hstu

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের ভর্তি কার্যক্রম আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে। চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জানানো হয়েছে, ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম ১৭ ডিসেম্বর এবং ‘ডি’, ‘ই’, ‘এফ’ ও ‘জি’ ইউনিটের মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ।

‘এ’ ‘বি’ ও ‘সি’ ইউনিটে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ২২ ডিসেম্বর এবং ‘ডি’, ‘ই’, ‘এফ’ ও ‘জি’ ইউনিটের অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

মেধাতালিকায় উত্তীর্ণদের নির্দিষ্ট দিনে সকাল সাড়ে ৯টায় রিপোর্ট দিতে হবে এবং ১০টা থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। অপেক্ষমাণ তালিকায় ভর্তির জন্য সব ছাত্রছাত্রীকে বেলা ১১টার মধ্যে রিপোর্ট দিতে হবে এবং রিপোর্টকারী ছাত্রছাত্রীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী শূন্য আসনে ওই দিনই ভর্তি করানো হবে।

সব কোটায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের সাক্ষাৎকারের জন্য আগামী ১৩ ডিসেম্বর সকাল ১০টায় রেজিস্ট্রার কার্যালয়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সাময়িক সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম তারিখ, মুক্তিবার্তা নম্বর/গেজেট নম্বর ও তারিখসংবলিত সব কাগজ অবশ্যই সঙ্গে আনতে হবে।

উপজাতি/আদিবাসীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের প্রত্যয়নপত্র এবং বিকেএসপির ক্ষেত্রে যথাযথ সনদ জমা দিতে হবে। মেধা/অপেক্ষমাণ তালিকায় ভর্তি-ইচ্ছু সব ছাত্রছাত্রীকে ৭ থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে অনলাইনে পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।