ঠিক করে রাখুন মৃত্যুর পরে আপনার ফেসবুক কে চালাবে !!

ঠিক করে রাখুন মৃত্যুর পরে আপনার ফেসবুক কে চালাবে! ঠিক করে রাখুন মৃত্যুর পরে আপনার ফেসবুক কে চালাবে! ফেসবুক ব্যবহারকারীর মৃত্যুর পরে ওই আইডি কে ব্যবহার করবে বা চালাবে (উত্তরাধিকারী) তা আগেই ঠিক করে দেওয়া যাবে।

বৃহস্পতিবার ফেসবুক কর্তৃপক্ষ ‘লিগ্যাসি কন্টাক্ট’ উন্মুক্ত করেছে যা ভবিষ্যতে ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারের অধিকারী কে হবে তা আগেই নির্ধারণ করে দেওয়া যাবে। – খবর বিবিসির। এটি দিয়ে উত্তরাধিকারী নির্বাচন করে রাখলে ফেসবুক ব্যবহারকারীর মৃত্যুর পরে ওই অ্যাকাউন্টের মালিকানা পাবেন তিনি। অনুমোদিত ব্যক্তি ফেসবুক অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেট বা ডিজঅ্যাবল করার সিদ্ধান্ত নিতে পারবেন। তবে অনুমোদিত ব্যক্তি ফেসবুক ব্যবহারকারীর আগের কোনও পোস্ট পরিবর্তন করা বা বার্তাগুলো আর দেখতে পারবেন না। অধিকার পাওয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে প্রোফাইল ও কাভারের ছবি আপডেটেড, ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ, প্রেরণ করা যাবে। এমনকি পোস্টও দেওয়া যাবে। ঠিক করে রাখুন মৃত্যুর পরে আপনার ফেসবুক কে চালাবে!

যেভাবে করবেন: ঠিক করে রাখুন মৃত্যুর পরে আপনার ফেসবুক কে চালাবে! এটি ব্যবহার করতে সেটিংস থেকে সিকিউরিটিতে গেলে সবার নিচে এই ফিচারটি পাওয়া যাবে।

ঠিক-করে-রাখুন-মৃত্যুর-পরে-আপনার-ফেসবুক-কে-চালাবে-compressed