জাতীয় বিশ্ববিদ্যালয়ের কল সেন্টার উদ্বোধনঃ তথ্য জানতে আর বিড়ম্বনা নয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য জানতে আর বিড়ম্বনা নয়। ২৮ নভেম্বর ২০১৫, শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডিস্থ নগর অফিসে এক অনাড়ম্বর অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কল সেন্টার উদ্বোধন করা হয়েছে। এ কার্যক্রম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “সারা দেশব্যাপী অবস্থিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহের ২০ লক্ষাধিক শিক্ষার্থী, তাদের অভিভাবক ও অন্যান্য সেবা গ্রহীতাগণ বিভিন্ন বিষয়ে তথ্য জানার ক্ষেত্রে দীর্ঘসূত্রিতাসহ যে নানা বিড়ম্বনার শিকার হতেন, এ কল সেন্টার কার্যক্রম চালুর ফলে তার অবসান ঘটবে।

দেশ-বিদেশের যে কোনো প্রান্ত থেকে কল সেন্টারের ০৯৬১৪-০১৬৪২৯ নম্বরে যোগাযোগ করে যে কেউ তাৎক্ষণিক তথ্য সেবা লাভ করতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালন ব্যবস্থাকে গতিশীল, আধুনিক এবং সেবাদানকে সকলের দ্বারপ্রান্তে পৌঁছানোর উদ্দেশে এ যাবত গৃহীত পদক্ষেপসমূহের সঙ্গে এ কল সেন্টার প্রবর্তন হচ্ছে আরোও একটি যুগান্তকারী সংযোজন।”

এ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, পরিচালক (আইসিটি) মোঃ মুমিনুল ইসলাম, প্রক্টর এইচ এম তায়েহীদ জামাল, পরিচালক (জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তর) ফয়জুল করিম সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।